Tuesday, July 5, 2016

পুরুষ তন্ত্রের সমালোচনায় পুরুষ বলা যাবে না, সব পুরুষ সমান না। এই কথা আমার পোষ্টের কমন ডায়ালগ। এই বিষয়কে নতুন করে ব্যক্তিগতভাবে গায়ে মাখায়া নিয়া চুলকাইতে চুলকাইতে ফোস্কা ফেলে দিচ্ছে কেউ কেউ। একটা বিষয় খেয়াল করলাম। তানিমা, তামান্না, আমি তিনজনকে উল্লেখ করে আলাদা আলাদা ভেবে বজ্জাতি করে পুরুষ গুলো পোষ্ট দিয়েছে। তারা নাকি অনলাইনে নারীবাদী, মুক্তমনা। তারাও ছাগুদের মত মেয়েদের চরিত্র খারাপ বা কে কয়জনের সাথে শুইছে এই টাইপের কথা নারীর চরিত্র রক্ষা করতে চাচ্ছে। আমার ক্ষেত্রে অভিযোগ উঠেছে আমি নাকি পুরুষকে কাটা আকাটা বলে তাদের নরম তুলতুলে ইমান দণ্ডে ঝড় তুলেছি। তারা আঘাতপ্রাপ্ত হয়েছেন, হয়ে কান্না কাটি শুরু করেছেন। পুরুষের আগা মোটা গোঁড়া চিকন বা গোঁড়া মোটা আগা চিকন এই কথাগুলো ফেবুতে বহুল প্রচলিত। কোনদিন কোন পুরুষের এরকম কথায় তাদের নুনুভু্তি আঘাতপ্রাপ্ত হয়ে নরেচরে উঠতে দেখিনি। আমি বলাতে একজন পোষ্ট দিয়েছেন আমাকে নাকি বেশি হো হো করলে বাইরে খাঁড়া করায়া রাখবেন। আপনি চাইলে আমাকে লিস্ট থেকে বাইর করতে পারেন, ব্লক দিতে পারেন সাধুবাদ রইলো। এর বেশি আমার আর বালের লাগুর আপনি পাইবেন না। ঘরের খেয়ে অনলাইনে লেখালেখি করি অন্তত আপনার মত তীব্রনুনুভুতি সম্পন্ন পুরুষের হুংকার শোনার জন্য নয়। কোন দিন দুই লাইন লেখা দেখি নাই, আপনি একজন মস্ত বড় মুক্তবাল সাজছেন। সাজেন আপনার ব্যাপার। আমারে ঘাঁটাইতে আইলে, আপনার বাল তো এমনি করে ছেঁড়া যাবেই, মাঝে মাঝে বিচিও গলে যেতে পারে। সুতরাং মান সম্মান নিয়ে দূরে থাকুন।
সব পুরুষ এক না ইস্যুতে যেসকল নারীর ভাল স্বামীদের ইমানদন্ড থ্যাতলে গেছে তারাও আপন আপন নুনু নিয়ে দূরে থাকেন। আমি শুরু থেকেই পুরুষের এইসব অত্যাচারের বিরুদ্ধে পুরুষ বইলা সরলীকরণ করতেছি। আজকে এটা নতুন না। আপনার মত বাল ফালানো লিপস্টিক খাওয়া নারীর জন্য আমি লিখি না। আপনি কোন গ্রুপে লেখেন কোন গ্রুপে কোন বাল ফালান সেইগুলা আমি দেখিনাই। সুতরাং আমার কোন বক্তব্য নিজের ঘাড়ে তুইলা নিয়া হিট খাইতে চাইলে, আমি হিট করতে ভালই পারি। সুতরাং বুইঝা খোলস ওয়ালা কচ্ছপের দল নিয়ে নিজের নিজের ওয়ালে বাল ছিঁড়েন। আমার ওয়ালে আপনার চেয়ে আরও অনেক বড় বড় মাথামোটা ছাগল ছাগীর সমাহার। তাদেরকে নিয়েও আমার ভাবতে হয়। হ্যাঁ বলতে পারেন, এখন লিখলেন কেন? লিখলাম কয়েকদিন যাবত দেখতেছি আপনি মাইনসেরে বইলা বইলা বেড়াইতেছেন, ''সব পুরুষ খারাপ না'' ইস্যুতে আমরা নাকি আপনার ভাল পুরুষকে নিয়ে ট্রল করতেছি। এইজন্য আপনারে একটু স্মরণ করলাম। অন্যের কথা নিজের ঘাড়ে নিয়ে হিট খাইতে চাওয়া, এইখানে আমি এটাকে বোকামি হিসেবে দেখছি না, এটা অতি উন্নতমানের এক্সপোর্ট কোয়ালিটির ছাগলামী হচ্ছে। মানবতাবাদী মুক্তবাল হইছেন অন্তত মিথ্যাচার কইরেন না। এইগুলা টেকসই হয় না। নিজের কাছে সৎ না থাকলে অন্তত মানবতা মানায় না।
অফ টপিক: নারী ৩৬-৩২-৩৬ টাইপের কথা অনেক শুনেছি। কোন নারীর নারীঅনুভূতি আহত হয়েছে বলে শুনিনাই। কিন্তু পুরুষের কাটা আকাটা নিয়ে কথা বলাতে পুরুষদের ইমানদন্ড খসে পরল কেন?

No comments:

Post a Comment