Tuesday, July 5, 2016

যখন যাকেই ভালবেসেছি, সে আমার--
প্রেমিক হোক, বন্ধু হোক, হোক বা স্বজন
তাকে নিজের সব উজাড় করে দিয়েছি।
একটু ছিটে ফোটাও নিজের জন্য রাখিনি..
হোক তা সময়, হোক তা কর্ম, 
হোক না ঘণ্টার পর ঘণ্টা শ্রম--
হোক বা ভালবাসায় মিশে যাওয়ার আহ্বানে
-----উদ্দাম একাগ্রতা।
আমি তোমাদেরকে ভালবেসে জেনেছি--
মানুষ যে কতভাবে-----
ভালবাসা কেবল নিতেই জানে।
আর কতভাবে যে তারা মানুষকে
ভাল না বাসার খেলা খেলতে জানে,
ভাল না বাসতে চাওয়ার কত শত বায়না যে মানে!
তা তোমাদের সান্নিধ্য না পেলে বুঝতে পারতাম না।
-----একারণে কৃতজ্ঞতা।
সংকীর্ণতা অন্য সব ক্ষেত্রে মানালেও
ভালোবাসার ক্ষেত্রে কি মানায় বলো?
এজন্য তোমাদেরকে ছাড়তে হলো প্রিয়।
অল্প বিস্তর ভালবাসা আমাকে আপ্লুত করলেও
বেশি বেশি ভাল বাসতে বাসতে আমি ক্লান্ত!
এখন আমার শুধু--
আমার মত করে একটু ভালোবাসা দরকার।
-----এবার তবে নিরবতা।

No comments:

Post a Comment