Saturday, July 23, 2016

কাল একজন আমার পোষ্ট এ মন্তব্য করল । মেয়েদের সামনের বল আছে বলে মেয়েরা দুর্বল । আরেকজন মন্তব্য করেছে ছেলেরা দৌড়িয়ে বাসে উঠতে পারে মেয়েরা পারে না , কারণ মেয়েরা দুর্বল ।
এর এই দুর্বলতার কারণে সামাজিক পারিবারিক সকল ক্ষেত্রে পুরুষেরা অগ্রাধিকার পায় । আর বাসে দৌড়ে উঠতে পাড়ে না বলেও তাদেরকে দুর্বল ভাবা হয় ।
এরা মেয়ে সম্পর্কে ধারনাই পোষণ করে এরকম । নারী জাতি মায়ের জাতি , নারী জাতি দুর্বল জাতি , নারী জাতি সহনশীল জাতি , নারী জাতি লজ্জা ভূষণ করবে , নারী জাতি অবনত জাতি, নারী জাতি ধীরে কথা বলবে , নারী জাতি মার খাবে , নারী জাতি ধর্ষিত হবে, নারী জাতি অপমানিত হবে , নারী জাতি নির্যাতিত হবে , নারী জাতি নিপীড়িত হবে , নারী জাতি গালি খাবে, নারী জাতি থেলা-ধাক্কা-উস্টা খাবে ।
একজন আট দশ বছরের ছেলে মেয়েতে শক্তির কোন তফাৎ নাই । এর পর নারীকে ঘরে পুরে দুর্বল বানানো হয় । ইউরোপে নারীদের পুরুষের সমান কোথাও কোথাও পুরুষের থেকে বেশি কাজ করতে দেখলে এরা তো হার্ট ফেইল করবে । এদেশের মেয়েরা যেভাবে জড়তা ছারা হাত পা ছেড়ে হাঁটে ও দৌড়ায়, যেভাবে উচ্চস্বরে হাসে , যেভাবে পুরুষের চেয়ে বেশি মদ আর সিগারেট খায় ,তা দেখলে তো এরা অক্কা পাবে । এখানে নারীরা দৌড়ায় শর্ট পোষাকে । এখানে মেয়েরা নিরাপদ । বাংলাদেশের মেয়েরা ইউরোপের মেয়েদের মত দৌড়ালে আপনারাই বোরকার নিচে / কামিজের নিচে বল খুঁজে বেড়াবেন , এখানের পুরুষেরা আপনাদের মত অভদ্র নয় বলে এরা দৌড়াতে পারে । এখানকার পুরুষেরা জন্মের পর নারীর শরীরের বলের দুধ খেয়ে আপনাদের মত বলের প্রতি অকৃতজ্ঞতা প্রকাশ করে না বলে এখানের নারীরা সেইফ । নারীরা দৌড়ে বাসে উঠতে পারে না ভুল কথা । তাদের গায়ে যেসব পোশাক পরানো হয়েছে তা পরে দৌড় দিলে উস্টা খেয়ে মাটিতে লুটিয়ে পরতে হবে । আর দৌড় দিয়ে ঠালাঠেলি করলে ,আপনারাই গায়ে হাতাহাতি করে আপনার মায়ের জাতির গুষ্টি উদ্ধার করবেন । নারীর পায়ে বেড়ি পরিয়ে বলবেন দৌড়াতে পারে না , নারীকে সকাল বিকার সারা বেলা দুর্বলের ঔষধ খাইয়ে বলবেন দুর্বল, নারীকে চরিত্রহীন করে বলবেন বেশ্যা, কথাগুলা আপনাদের মত নিমকহারাম পুরুষদের মুখেই মানায় ।

No comments:

Post a Comment