Tuesday, July 5, 2016

১) বিশ জন বিদেশীকে যখন জবাই করে হত্যা করা হলও, ঠিক তখনই সবাই বুঝতে পারলো বাংলাদেশ এক গভীর সংকটের মুখে দাঁড়িয়ে। কারণ বিদেশীরা মানুষ। লেখক, ব্লগার, প্রকাশক, অনলাইন অ্যাক্টিভিস্ট, সমকামী অধিকার কর্মী, মুয়াজ্জিন, বৌদ্ধভিক্ষু, ধর্মান্তরিত ও ভিন্ন মতের মুসলিম ধর্মগুরুসহ, পুরোহিত, হিন্দু এরা মানুষ না।
২) টিভিতে রাতভর ক্রমাগত বারাক ওবামা ছবি, খালেদা জিয়ার নিরাপত্তার নিউজ দেখলাম। প্রধানমন্ত্রীর দেখা পেলাম না, তিনি তখনো ঘুমাচ্ছিলেন। কমান্ডো স্টাইলে ''অভিযান সফল হইছে'' বলে পুরো ক্রেডিট নিজের ঘাড়ে নিয়ে দেশবাসীর কাছে একশন মুভির নায়িকার রোল পালন করে এমন বক্তব্য তিনি দিবেন, সেটা আগেই বুঝতে পেরেছিলাম।
৩) জঙ্গিরা নামাজ পড়া বাদ দিয়ে সন্ত্রাসী হামলা চালিয়েছে, তাদের কোন ধর্ম নাই--প্রধানমন্ত্রী। 'নারায়ে তাকবীর, আল্লাহু আকবার' তবে কোন ধর্মের অংশ?
৪) মিডিয়ার একই খবর আর ছবি দেখতে দেখতে মুখস্থ করে, ক্লান্ত হয়ে যখন ঘুম দিলাম। তখন ঘুম থেকে উঠে শুনি সরাসরি সম্প্রচারে মিডিয়ার নিন্দা করেছেন প্রধানমন্ত্রী। এর পরবর্তী কমান্ডো অভিযানে কোন রকমের সংবাদ প্রকাশ নিষিদ্ধ করলেই অভিযান পুরোপুরিভাবে আরো সফল হবে আশা রাখি।
৫) গতকাল সকালে যখন আনসার আল ইসলাম এক টুইট বার্তায় বলেছিল, বাংলাদেশের ডিপ্লোমেটিক জোনে এই প্রথম হামলা চালাতে যাচ্ছে ধর্মযোদ্ধারা। সরকার তখন সেহেরী, ইফতারী, উন্নয়নের জোয়ার আর ঈদের শপিং নিয়ে ব্যস্ত ছিল। আজকে যখন হামলা সফলভাবে শেষ হয়েই গেলো, তখন না হয় উন্নয়নের ঝলক একটু দেখিয়েই দিল!
৬) চ্যানেল গুলো নিয়মমাফিক ঘণ্টার খবর ছাড়া ইদের শপিং, ঈদ, পাঞ্জাবীর দাম, কোপা, লীগা ইত্যাদির খবর প্রচারের উপর বেশ জোর দিয়েছে আজ। গণজাগরণ মঞ্চের মত কোন জাগরণ যাতে ভুলেও না হয়, সে ব্যাপারে সরকার মনে হয় বড্ড সচেতন। পাঁচ সাত রেলের উদ্বোধন করে উন্নয়ন দিয়ে কতদিন এসব জঙ্গি ইসলামী রুই কাতলা ঢেকে রাখা যায় সেটাই এখন দেখার বিষয়!
৭) দুজন পুলিশ, ছয়জন জঙ্গি আর বিশজন বিদেশী মোট কত জন?
সংযুক্তিঃ প্রধানমন্ত্রী কি ঘুমিয়ে ঘুমিয়ে সরাসরি সম্পরচার দেখতেছিলেন? আমি তো প্রথমদিকে একটু দেখার পর আর দেখি নাই, আপনারা কি দেখছেন?

No comments:

Post a Comment