Thursday, May 26, 2016

লন্ডনের বার্মিংহামে বাংলার মেলা হচ্ছে। পরিবারের সকল সদস্য মিলে সেই মেলার গুজাতীয় সঙ্গীত উপভোগ করতে করতে মা মেয়েকে বলছে, ''জানো লন্ডনে নতুন মেয়র নির্বাচিত হয়েছে, মুসলিম। যদিও পাকিস্তানের বংশোদ্ভূত তবুও এটাই লন্ডনের প্রথম মুসলমান মেয়র।'' মুসলিমরা আসলে মুসলিম খোঁজে যেমন শোওরে খোঁজে কচু। এরা বিধর্মীদের দেশে থেকে এদের দেশের টাকায় দেশে বিদেশে টাকার পাহাড় গড়ে মনে মনে এইসব দেশের সর্বক্ষেত্রেই মুসলিম দেখতে চায়। পারলে পুরো ইউরোপটাকে এরা মুসলমান বানিয়ে ফেলে, হোক পাকিস্তানি, হোক মরোক্কি, হোক আরবী বা হোক বাঙ্গালী। মুসলমান তাদের প্রায়রটির প্রথমে ।
ইউরোপে যে বাংলা চ্যানেলগুলো চলে, সেগুলো সাহেব বিবি গোলামের বাক্সের চেয়েও নিম্নমানের গোলাম। এই চ্যানেলগুলোতে মুসলিম মেয়র নির্বাচিত হওয়ার খবর যেমন সাথে সাথে প্রকাশ করে, তেমনি বাংলাদেশের ব্লগার হত্যার খবর প্রচার করে তিন দিন পর, তাও দায়সারা নামেমাত্র।
এরা মেয়র নির্বাচনের খবর প্রচার করছে মহা উল্লাসে। সেই মেয়রের প্রশংসা করে এবং 'উনার মেয়র নির্বাচিত হওয়ার পেছনে পাকিস্তান বা কোন মুসলিম উম্মাহর বা ইসলামের কোন কৃতিত্ব নেই, এতে পাকি মুসলিমদের এতো উচ্ছ্বাসের কিছু নেই, তিনি মেয়র হয়েছেন উনার নিজের যোগ্যতায়। তিনি একজন ব্রিটিশ নাগরিক, তিনি পাকিস্তানি নন' এরকম মন্তব্য করার জন্য গতকাল রাতে পাকিস্তানী এক ব্লগার খুররাম জাকিকে গুলি করে হত্যা করা হয়েছে এ খবর তারা প্রকাশ করনি, করবেও না। সংবাদপত্র, টিভি চ্যানেল, রাষ্ট্র সহ রাষ্ট্রের একেকটা মুসলিম যেন একেকটা জলজ্যান্ত খুনি বা খুনির সমর্থক। আমি সেই মা মেয়েকে ব্লগারের কথা বলতে গিয়েও বলিনি, কারণ পাছে আবার আমার মাথা না যায়!
আচ্ছা এই যে পাকি মুমিনরা চাপাতি ব্যবহার না করে গুলি করে ব্লগার হত্যা করছে। এটা কি ইসলাম মতে সহি সম্মত হইছে? আমাদের দেশি মুমিনরা কি বলেন?

No comments:

Post a Comment